শনিবার, ০৪ মে ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

স্মার্টফোনে মিলবে ১০৮ এমপি ক্যামেরা…….!

স্মার্টফোনে মিলবে ১০৮ এমপি ক্যামেরা…….!

স্বদেশ ডেস্ক: স্মার্টফোনের দাম খোলামকুচির স্তরে নামিয়ে এনে ভারতের এন্ট্রি লেভেল স্মার্টফোনের বাজারে তাদের প্রাধান্য বিস্তার করেছিল চিনা সংস্থা শাওমি। এবার সুপার প্রিমিয়াম সেগমেন্টের ক্রেতাদের দিকে নজর ফিরিয়েছে তারা। নতুন যে ‘এমআই মিক্স আলফা’ মডেলের ফোন বাজারে আনার কথা জানিয়েছে তারা, তার বৈশিষ্ট্য সত্যিই মাথা ঘুরিয়ে দেওয়ার মতো। স্ক্রিন-টু-বডি রেশিও ১৮০% শতাংশ হওয়ায়, ফোনের ধার-সহ পুরো স্ক্রিন জুড়েই থাকছে এর ওএলইডি ডিসপ্লে। টাইটানিয়াম অ্যালয়, স্যাফায়ার গ্লাস এবং সেরামিকে তৈরি বডিতে বাহ্যিক ভাবে থাকছে না কোনও এক্সটার্নাল বাটন। বরং বডির ধারে থাকা নির্দিষ্ট প্রেশার পয়েন্টে চাপ দিয়ে ফোন লক এবং শব্দ বাড়ানো-কমানো যাবে।
অন্দরেও রয়েছে চমক: যে দুটো জিনিষ নিয়ে খুঁতখুঁত করেন ক্রেতারা, সেই হার্ডওয়্যার এবং ক্যামেরা, দু’টিতেই এই ফোনের জুড়ি মেলা ভার। সামনে একটি সেলফি ক্যামেরা থাকছে কোনও নজ বা ডিউড্রপ ছাড়াই। তবে রিয়ার ক্যামেরায় মুখ্য ক্যামেরাটি হচ্ছে ১০৮ মেগাপিক্সেলের, যা মোবাইলে বিশ্বের সর্বপ্রথম। এছাড়াও থাকছে ২০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং ১২ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ৮৫৫ প্লাস চিপসেট, ১২ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি ইউএফএস ৩.০ আল্ট্রা-ফাস্ট মেমোরি নিয়ে এর হার্ডওয়্যার বিশ্বের যে কোনও হাই-এন্ড স্মার্টফোনকে লজ্জায় ফেলে দিতে পারে। এই ফোনের স্লিম ডিজাইনের জন্য চিরাচরিত লিথিয়াম-পলিমার ব্যাটারির বদলে দেওয়া হয়েছে ৪০৫০ মিলিএ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি।
সংস্থার সিইও লেই জুন জানিয়েছেন, এই কনসেপ্ট ফোন তৈরির রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্টে গত ছ’মাসে প্রায় ৬০ কোটি টাকা খরচ করেছেন তাঁরা। যা আরও ৪০ শতাংশ বাড়ানো হচ্ছে আগামী তিন মাসে। আপাতত ভাবনা-চিন্তার স্তরে থাকলেও তাঁর দাবি, চলতি বছরেই ডিসেম্বর মাসে চিনে পরীক্ষামূলক ভাবে আত্মপ্রকাশ করতে চলেছে নতুন এই অত্যাধুনিক ফোন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877